৩ লাখ ৫৯ হাজার ২৬১ সরকারি পদ শূন্য !!

296
নতুন নতুন চাকরির পোষ্ট পেতে আমাদের পেজ লাইক ও শেয়ার করে রাখুন

জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বিভিন্ন মন্ত্রণালয়ে ৩ লাখ ৫৯ হাজার ২৬১টি পদ শূন্য রয়েছে। আজ বুধবার সংসদে সরকারি দলের সদস্য আনোয়ারুল আজীম (আনার)-এর এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শূন্য পদ পূরণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সরকারি অফিসসমূহে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। সৈয়দ আশরাফ বলেন, বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগ এবং এর অধীন সংস্থাসমূহের চাহিদার প্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ৯ম ও ১০-১২ গ্রেডের (১ম ও ২য় শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়।

জনপ্রশাসন মন্ত্রী বলেন, ১৩ থেকে ২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণি) পদে স্ব স্ব মন্ত্রণালয়, বিভাগ, দফতর, সংস্থার নিয়োগবিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থা জনবল নিয়োগ করা হয়।

তিনি বলেন, এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংগঠন ও ব্যবস্থাপনা অনুবিভাগ থেকে ধারাবাহিকভাবে সকল মন্ত্রণালয় বা বিভাগের চাহিদার পরিপ্রেক্ষিতে নতুন পদ সৃজনে সম্মতি প্রদান করা হয়।

মন্ত্রী বলেন, পরবর্তীতে মন্ত্রণালয় বা বিভাগ স্ব স্ব নিয়োগবিধি অনুযায়ী ওই সৃজিত পদে জনবল নিয়োগের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে। তিনি বলেন, শূন্য পদ পূরণের লক্ষ্যে ইতোমধ্যে সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় সকল মন্ত্রণালয় ও বিভাগকে অনুরোধ জানিয়ে পত্র পাঠানো হয়েছে। বাসস